হ্যাকারদের নয়া স্কিম নিয়ে চূড়ান্ত সতর্কবার্তা কেন্দ্রের - The News Express

Breaking

The News Express

A Bengali News and Entertainment Web-Channel (24x7) The power of information

Youtube


Thursday, December 31, 2020

হ্যাকারদের নয়া স্কিম নিয়ে চূড়ান্ত সতর্কবার্তা কেন্দ্রের

হ্যাকারদের নয়া স্কিম নিয়ে চূড়ান্ত সতর্কবার্তা কেন্দ্রের



টিএনই ডেস্ক : ২০২১-এই করোনার টিকাকরণ  শুরু হতে পারে, বছরন্তে এমনি আশ্বাস দিয়েছেন কেন্দ্র। কিন্তু এই টিকাকরণের সাহায্য ভুয়ো কার্যকলাপের দ্বারা বাজেয়াপ্ত করতে পারে নিজস্ব ব্যক্তিগত তথ্য। সেই নিয়েই চূড়ান্ত সতর্কবার্তা জারি করলো কেন্দ্র। 






সূত্রের খবর, করোনা অবহে সোশ্যাল মিডিয়ার ব্যবহার বাড়ার পাশাপাশি বেড়েছে সাইবার ক্রাইমও। এই অতিমারী পরিস্থিতিতে আরো বেশি সক্রিয় হয়ে উঠেছে সাইবার অপরাধীরা। জানা গিয়েছে, বিভিন্ন অফারের দ্বারা মানুষকে প্রথমে আকর্ষণ করা হয়। এরপরই সাধারণ মানুষকে লোভ দেখিয়ে তাঁদের তৈরী একটি লিঙ্কে ক্লিক করতে বলেন হ্যাকাররা। যার ফলে কম্পিউটার এবং মোবাইলে থাকা যাবতীয় ব্যাক্তিগত তথ্য চলে যায় সাইবার অপরাধীদের হাতে। তাই সাধারণ মানুষকে সচেতন হতে বারংবার সতর্কবার্তা দিয়েছেন কেন্দ্র। 

কেন্দ্রের সাইবার সেফটি উইংয় একটি টুইটের মাধ্যমে জানিয়েছেন, ”করোনা ভ্যাকসিন নিয়ে অপেক্ষা, উদ্বেগ বাড়ছে। এই পরস্থিতিতে সক্রিয় হয়ে উঠেছে সাইবার অপরাধীরা। সাধারণ মানুষকে প্রতারিত করতে নানা রকম পন্থা অবলম্বন করছে তারা। ”সবার আগে করোনা ভ্যাকসিন পেতে এই লিংকে ক্লিক করে পেমেন্ট করে নাম নথিপুক্ত করুন (pay and register )।”- ফোন, মেসেজ, ই-মেল মারফত এই ধরনের অফারও দেওয়া হতে পারে। এতে আপনি প্রতারিত হতে পারেন। তাই সাবধান।”

No comments:

Post a Comment